📍Chef Xavier's New Culinary Course is coming! Sign Up Our Newsletter for Update

📍Chef Xavier's New Culinary Course is coming!
Sign Up Our Newsletter for Update

শেফ গগন আনন্দ

33

Chef Xavier শেফ এর এপ্রিল ৩,২০১৮ এর একটি পোস্টে তিনি বলেছিলেন এশিয়ার ৫০ টি সেরা রেস্তোরাঁ এর নাম।সেখানে তিনি জানিয়েছিলেন এই ৫০টি শেরা রেস্তোরাঁ সম্পর্কে জানতে। আজ আমি ১টি রেস্তোরাঁ সম্পর্কে জানার চেষ্টা করেছি এবং তা আপনাদের সাথে শেয়ার করলাম। আপনি যদি প্যাশনেট হন তবে এসকল তথ্যগুলো থেকে জ্ঞান অর্জনে সহায়ক হবে। এটা বাংলা ট্রান্সলেশন করা কিছু শব্দের ব্যবহার এদিক সেদিক হতে পারে।চেষ্টা করবো এই ৫০ টি রেস্টুরেন্টের তথ্য জানতে ও আপনাদের জানাতে…

Gaggan_Bangkok

Gaggan ২০১০থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারতীয় শেফ গগন আনন্দ দ্বারা পরিচালিত ব্যাংকক, থাইল্যান্ডের একটি রেস্তোরাঁ ছিল। এটি এশিয়ার ৫০ টি সেরা রেস্তোরাঁর মধ্যে এক নম্বরে এবং ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত বিশ্বের ৫০ টি সেরা রেস্তোরাঁর মধ্যে সপ্তম স্থানে রয়েছে। থাইল্যান্ড মিশেলিন গাইডের প্রথম সংস্করণ।

গগন রেস্তোরাঁ তথ্য

প্রতিষ্ঠিত: ২০১০
শেফ: গগন আনন্দ
খাবারের ধরন: ভারতীয় / আণবিক গ্যাস্ট্রোনমি
রেটিং: (মিশেলিন গাইড) ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত থাইল্যান্ডের সেরা রেস্টুরেন্ট ২০১৯ সালে বিশ্বের ৪র্থ সেরা।
রাস্তার ঠিকানা: ৬৮/১ সোই ল্যাংসুয়ান,প্লোয়েঞ্চিট রোড
শহর: ব্যাংকক
পোস্টাল/জিপ কোড: ১০৩৩০
দেশ: থাইল্যান্ড

Best chef in Bangladesh

২০১৫সালে একটি টেস্টিং মেনু, “The Best of Gagan”, ২০১৫ সালে টেস্টিং মেনু “Gagan’s Taste” এবং ”
“India Reinvented”। গগন আনন্দ ১৯৯৬ সাল থেকে ব্যাঙ্ককে বাস করতেন, এবং ফ্রান্স ও জাপানের মতো অন্যান্য দেশের রন্ধনপ্রণালী দ্বারা অফার করা একই মানসম্মত ফাইন ডাইনিং সহ ভারতীয় খাবার থাইল্যান্ডে আনতে চেয়েছিলেন।

Best chef in Bangladesh

২০১০ সালে, আনন্দ রেস্তোরাঁটির জন্য সংস্কার করা ১৯ শতকের একটি টাউনহাউসে Gaggan খোলেন। সম্পত্তিটি সংস্কারের সময়, ২০১০ থাই রাজনৈতিক প্রতিবাদও সংঘটিত হয়েছিল, যা আনন্দকে একটি উল্লেখযোগ্য সময়ের জন্য রেস্তোরাঁয় যেতে বাঁধা দেয়।

Gaggan এর অভ্যন্তরীণ সজ্জায় একটি সাদা এবং বেইজ রঙের স্কিম রয়েছে নিয়ন বেগুনি আলো এবং বিভিন্ন রঙে বিক্ষিপ্ত কুশন। রেস্তোরাঁর ডাইনিং এরিয়াটি দুই তলা জুড়ে বিস্তৃত, কিছু অতিথি ছোট, আবদ্ধ কক্ষে খাবার খাচ্ছেন।

Gaggan খোলার আগে, আনন্দ স্পেনের ই বুলিতে কাজ করতেন, একটি মিশেলিন 3-স্টার রেস্তোরাঁ যা আণবিক গ্যাস্ট্রোনমির সাথে যুক্ত। এই অভিজ্ঞতাটি গগনের মেনুকে প্রভাবিত করেছিল, যার মধ্যে রয়েছে ধনিয়া ফোম যেমন “Green with Envy” শিরোনামের সবুজ মরিচের মুরগির কাবাবের সাথে পরিবেশন করা হয় এবং আরেকটি শিরোনাম “বিউটি অ্যান্ড দ্য বেস্ট” যাতে ডুমুর-ভর্তি আলু রয়েছে৷ তার স্বাক্ষরযুক্ত খাবার, “লিক ইট আপ” “, একটি প্লেটে রাখা বিভিন্ন তরকারির মিশ্রণ ছিল যা ডিনারে পরিবেশন করা হয়েছিল।

Best chef in Bangladesh

গগন শব্দের পরিবর্তে ইমোজি দিয়ে তৈরি একটি 25-কোর্স টেস্টিং মেনুও উপস্থাপন করেছেন, যেটিকে আনন্দ “ভাষা বাঁধা অতিক্রম করার একটি উপায়” বলে বর্ণনা করেছেন। ক্লোজার এডিট আনন্দ তার সঙ্গী তাকেশি ফুকুইয়ামার সাথে জাপানের ফুকুওকাতে একটি নতুন উদ্যোগ শুরু করতে ২০২০ সালের জুনে গগন বন্ধ করার পরিকল্পনা করেছিলেন। যাইহোক, শেয়ারহোল্ডারদের সাথে জটিলতার কারণে, রেস্তোরাঁটি ২৪ আগস্ট, ২০১৯ এ বন্ধ হয়ে গেছে। আনন্দ তার কন্যাকে সবচেয়ে বড় শেয়ারহোল্ডার হিসাবে ২০১৯ সালের অক্টোবরের মধ্যে ব্যাংককে একটি নতুন রেস্তোরাঁ খোলার পরিকল্পনাও ঘোষণা করেছিলেন।

২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত, রেস্তোরাঁ ম্যাগাজিন Gaggan থাইল্যান্ডের সেরা রেস্তোরাঁর পাশাপাশি এশিয়ার সেরা রেস্তোরাঁগুলির মধ্যে একটি হিসেবে নামকরণ করেছে৷ ২০১৪ সালের তুলনায় এটি একটি উন্নতি ছিল যখন রেস্তোরাঁটিকে এশিয়ায় সামগ্রিকভাবে তৃতীয় রেট দেওয়া হয়েছিল৷

Gaggan ২০১৫ সালে বিশ্বের ৫০টি সেরা রেস্তোরাঁর মধ্যে দশম স্থানে রয়েছে৷ এবং ২০১৮ সালে পাঁচ নম্বরে পৌঁছেছে৷ ২০১৯ সালে, রেস্টুরেন্টটি বিশ্বের চতুর্থ সেরা নির্বাচিত হয়েছিল৷ Gaggan ছিল একমাত্র ভারতীয় রেস্তোরাঁ যা বিশ্বব্যাপী শীর্ষ ৫০ শে স্থান পেয়েছে।

Best chef in Bangladesh

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *