আমি নিজেকে শ্রমিক বলি….

20

আমি মেধাবী না তবে আমি বুক উঁচিয়ে বলতে পারি আমি পরিশ্রম করে যেতে পারি। আমি নিজেকে শ্রমিক বলি কারণ শ্রম করে যাওয়ার মানসিকতা থেকে অজানা কে আরও নিবিড় করে জানা যায় তবে সেই শ্রম হতে হবে সঠিক রাস্তা ধরে। 

আমি সব সময় বিশ্বাস করি নিজের উপর। মানে নিজের এগিয়ে যাওয়ার ইচ্ছে, জানার আগ্রহ, কাজের প্রতি একাগ্রতা, শেখার মানসিকতা আর অনবরত পরিশ্রম করে যাওয়ার মনোবল। পথ চলতে বা কিছু জানতে ভুল হয় তবে এই হতাশা আর ভুল আমার বা আমাদের পথ চলার একটা অংশ। একদিন, এক রাত বা মাস বছরে এমন কিছু বিষয় আছে যা আয়ত্তে নেওয়া যায় না কারণ ক্রিয়েটিভ বিষয় গুলো এমন এরা মেঘের মত কখনো গাঢ় আবার কখনো হালকা তাই এদের নিয়ে মনের আনন্দে খেলে যেতে হয়। কিছু পাওয়ার বা হওয়ার তাড়না ছাড়া। বালুর প্রাসাদের মত শত বার চেষ্টা করে যেতে হয়, আবার সেই প্রাসাদ মিলিয়ে যায় কিন্তু মনের মধ্যে যে প্রাসাদ এর উৎপত্তি হচ্ছে তা অমলিন। একদিন এই মনের ভিতর বিন্দু থেকে বৃত্ত আর সেই বৃত্ত থেকে ক্লিক এবং সেই ক্লিক থেকে সেরা কিছু ক্রিয়েশন….এই যে নিজের মধ্যে ইচ্ছে, আগ্রহ, একাগ্রতা, ভালোবাসা, আবেগ, ফোকাস দিয়ে আর পরিশ্রম করে যেতে হবে আর একদিন সেইগুলা আপনার হয়ে কথা বলবে। তাই আমি বিশ্বাস করি নিজেকে।

আমি শূণ্য থেকে শেখার মানসিকতা রাখি, যা করেছি নিজের মনের আনন্দে, যা শিখবো খেলার ছলে। আস্তে আস্তে আজকের ভুল থেকে ভালো কিছুর অপেক্ষায়…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Your custom text © Copyright 2024. All rights reserved.
Close